পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

জোটের নামে দেশের স্বাধীনতা আক্রান্ত হলে রাজনৈতিকভাবেই তা মোকাবেলা করা হবে : আমির হোসেন আমু

Posted on August 5, 2017 | in জাতীয়, রাজনীতি | by

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের গণতান্ত্রিক শক্তির বিকাশের জন্য যে কোন রাজনৈতিক দলের জোটকে স্বাগত জানানো হবে।

তিনি বলেন, তবে তারা জোটের নামে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করতে চাইলে রাজনৈতিক ভাবেই তাদের মোকাবেলা করা হয়।
আমু আজ দুপুরে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে আয়োজিত এক আলোচনা এ কথা বলেন।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র এবং দেশের বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক মুক্তিযোদ্ধা শেখ কামালের ৬৮ তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, ‘ জাতীয় নির্বাচন সামনে । অনেক কোয়ালিশন (জোট) হবে। গণতান্ত্রিক পর্যায়ে তা হতেই পারে। গণতান্ত্রিক শক্তির বিকাশে যে কোন রাজনৈতিক জোটকে স্বাগত জানানো হবে।’

বানিজ্য মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি জামায়াতে ইসলামীসহ যারা মহান মুক্তিযুদ্ধের সময় যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিল তাদের বিচার চলছে।
তিনি বলেন, যুদ্ধাপরাধের বেশ কয়েকটি মামলার রায় হয়েছে এবং বিচারের রায়ও কার্যকর হয়েছে। যুদ্ধাপরাধের বিচারকে কেন্দ্র করে তাঁদের ষড়যন্ত্র আরো পাকা হয়েছে।

আমু বলেন, তাদের সহযোগিরা তাদের পাশে রয়েছে। স্বাধীনতা বিরোধী শক্তির মুখপাত্র হয়ে তারা কাজ করছে তারা নির্বাচনে সবার জন্য সমান সুযোগ(লেবেল প্লেয়িং ফিল্ড) প্রতিষ্ঠার নামে তাদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে চায়।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি আফজালুর রহমান বাবু, ও ড. উৎপল কুমার সরকার প্রমূখ।

আমির হোসেন আমু বলেন, শহীদ শেখ কামাল দেশের শ্রেষ্ঠ ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠকদের মধ্যে অন্যতম। তিনি (শেখ কামাল) আজ জীবিত থাকলে দেশের বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃত্ব দিতেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর আবাহনী ক্রীড়াচক্রের যে জনপ্রিয়তা দেখা গেছে তা মূলত বঙ্গবন্ধু ও শেখ কামালেরই জনপ্রিয়তার কারনেই।
মন্ত্রী আরো বলেন, আমরা তার মধ্যে এক অকুতোভয় দৃপ্ততা লক্ষ্য করেছিলাম। কিন্তু বঙ্গবন্ধুর পুত্র হিসেবে তার মধ্যে কোন অহমিকা ছিল না।বাসস

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud