পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

জিয়ার দলই হল স্বাধীনতার স্বপক্ষের দল: যুক্তরাষ্ট্র বিএনপি

Posted on November 10, 2014 | in প্রবাসী জীবন | by

nybnp-01_57485 (1)১-এ জামায়াত ইসলামী ছিল পাকিস্তানী ফোর্স আর আওয়ামী লীগ ছিল স্বাধীনতার বিপক্ষের শক্তি। সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দলই হল এখন স্বাধীনতার স্বপক্ষের দল। স্বাধীনতার ঘোষণার মাধ্যমে জিয়া যেমন এদেশের স্বাধীনতা এনেছেন, তার দল সেই স্বাধীনতাকে রক্ষা করবে।
শনিবার নিউইয়র্কের ব্রুকলীনের একটি রেস্তোরায় যুক্তরাষ্ট্র বিএনপি আয়োজিত বিপ্লব ও সংহতি দিবস পালন অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার সভাপতির ভাষণে একথা বলেন।
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত মজিবুর রহমান বলেন, ৭ নভেম্বর বাংলাদেশের বিজয় অর্জন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার দিন। এই দিনটা অস্বীকার করা মানে বাংলাদেশের সার্বভৌমত্বকে অস্বীকার করা। যারা সার্বভৌমত্বকে অস্বীকার করে তারা দেশের শত্রু। জনগণ ও সাধারণ সৈনিক দেশের সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য সেদিন বিপ্লব করেছিলেন। এজন্যই এ দিনটিকে আমরা বিপ্লব দিবস বলে থাকি।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দল মানেই সাধারণ মানুষের দল। তাঁর আদর্শকে মনে প্রাণে ধারণ করে আমাদেরকে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে। সকল প্রকার চাঁদাবাজি বন্ধ করে যুক্তরাষ্ট্র বিএনপিকে একটি মডেল বিএনপিতে রূপান্তরিত করে তুলতে হবে। কেন্দ্রীয় আন্দোলনের সাথে প্রবাস থেকে আমাদেরকে সকল প্রকার আন্দোলনে অংশ নিতে হবে। এজন্য আমাদেরকে আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি শামসুল ইসলাম মজনু বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন ও ঊনসত্তরের গণ অভ্যুত্থানের চেয়ে একাত্তরের স্বাধীনতা আন্দোলনের প্রেক্ষাপট ছিল সম্পূর্ণ ভিন্ন। ওই সময়ে দেশের ভয়াবহ ক্রান্তিকালে হাল ধরেছিলেন আমাদের প্রিয় নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। সেদিন তিনি স্বাধীনতার ঘোষণা না দিলে আজকের ইতিহাস হতো ভিন্ন।
এছাড়া ডা. মজিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা আবুল কাসেম, আব্বাস উদ্দিন দুলাল, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল মাওলা, সৈয়দুল হক প্রমুখ।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud