পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

একই গানে বাংলা, আরবি ও হিন্দি ভাষা

Posted on June 22, 2017 | in বিনোদন | by

রমজান মাস শেষ হতে চললো। আর তাই রমজানের শেষ ও আসন্ন ঈদ উপলক্ষে ২০ জুন রাতে প্রকাশিত হলো ‘মুহাম্মদ’ শিরোনামের একটি বিশেষ গানের ভিডিও। গানটির সুর-কণ্ঠ শালীন আহমেদের।

আর এই গানটিতে রয়েছে বাংলা, আরবি ও হিন্দি ভাষার সংমিশ্রণ। গানটির বাংলা ও আরবি অংশ শিল্পী নিজে লিখলেও হিন্দি কথাগুলো লিখেছেন ফাহাদ কাওয়াল। আর সংগীত পরিচালনা করেছেন পারভেজ জুয়েল।
ইংল্যান্ড-বাংলাদেশের ‘হিজরি মিডিয়া ইউকে’ ও ‘ফান দে মেন্টাল স্টুডিও’র যৌথ প্রযোজনায় গানটির ভিডিও নির্মাণ করেছেন আবিদ হাসান, সাদ শাহ ও তানভীর আহমেদ।
এ প্রসঙ্গে শিল্পী শালীন আহমেদ বলেন, ‘গানটি প্রকাশের ইচ্ছা ছিল রমজান মাসের শুরুতেই। কিন্তু পরবর্তীতে সিদ্ধান্ত বদল করে রোজার শেষ ও ঈদের আগেই পূর্ণাঙ্গ ভিডিওটি প্রকাশের পরিকল্পনা করা হয়। দর্শক-শ্রোতাদের কাছে গান ও ভিডিও’র কম্বিনেশন দারুণ লাগবে বলেই আমার বিশ্বাস।’

উল্লেখ্য, সিলেটের হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ের সন্তান শালীন ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে সম্পৃক্ত। দেশের বিভিন্ন প্রতিযোগিতায় নিজের প্রতিভার স্বাক্ষর রাখার পাশাপাশি ২০১০ সালে ইংল্যান্ডের চ্যানেল এস-

এ গান করে প্রশংসিত হন। এছাড়া ২০১৩ সালে এনটিভির ‘গাহি সাম্যের গান’ প্রতিযোগিতায় অংশ নিয়ে সিলেট বিভাগে প্রথম ও সেরা দশে স্থান পান তিনি।
বর্তমানে তিনি ওস্তাদ জামাল উদ্দিন চৌধুরীর কাছে ক্লাসিক্যাল ও সুফি গানের তালিম নিচ্ছেন।

সূত্র : বাংলাট্রিবিউন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud