পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

জঙ্গিদের অপারেশনাল ক্যাপাসিটি ধ্বংস করে দেয়া হয়েছে : মনিরুল ইসলাম

Posted on August 8, 2017 | in জাতীয়, সারা দেশ | by

ডেস্ক রিপোর্ট : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মোঃ মনিরুল ইসলাম বলেছেন, ‘জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। পৃথিবীর কোনও দেশই বলতে পারবে না যে, তার দেশে জঙ্গি হামলা হবে না। তবে দেশে জঙ্গিদের অপারেশনাল ক্যাপাসিটি ধ্বংস করতে আমরা সক্ষম হয়েছি। এই মুহুর্তে দেশে বড় ধরনের হামলার সক্ষমতা জঙ্গিদের নেই।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘স্পোকেন ইংলিশ কোর্স’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পুলিশের এন্টি টেররিজম ইউনিট গঠন প্রক্রিয়াধীন রয়েছে। ইউনিটটি গঠিত হলে জঙ্গি দমনে সক্ষমতা আরও বাড়বে।
জঙ্গি বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন,

ভারতে গ্রেফতার বাংলাদেশী নাগরিক আব্দুল্লাহ সম্পর্কে তিনি বলেন, ‘আব্দুল্লাহ’র গ্রামের বাড়ি ময়মনসিংহের তারাকান্দায়। সে ৮ বছর আগে ভারতে যায় এবং সেখানকার একটি মাদ্রাসায় ভর্তি হয়। সেখান থেকেই সে জঙ্গিবাদে উদ্ভুদ্ধ হয় বলে মনে করছি।’ নিখোঁজ হওয়াদের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেউ মিসিং হলে আমরা খুঁজে বের করার চেষ্টা করি। পিছনে কোন ঘটনা আছে কিনা তা জানার পাশাপাশি গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হয়।’ হলি আর্টিজান হামলা মামলার বিষয়ে তিনি বলেন, ‘মামলাটির গুরুত্বপূর্ণ এক আসামী এখনও রিমান্ডে রয়েছে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে তথ্য পাওয়ার চেষ্টা চলছে। তাকে জিজ্ঞাসবাদ শেষ হলেই চার্জশিট তৈরির প্রক্রিয়া শুরু হবে কিনা সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সরোয়ার আলম। এ সময় প্রধান অতিথি সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম ও বিশেষ অতিথি ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমানকে ক্র্যাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি- ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘আমার দেখা মতে, ক্র্যাব আয়োজিত ইংলিশ স্পোকেন কোর্স একটি সেরা প্রোগ্রাম। ইংরেজি শুধুমাত্র একটি ভাষাই নয়, জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় বিচরনের জন্য ইংরেজি জানতে হয়।’ তিনি ইংরেজি স্পোকেন শেখার গুরুত্ব ও তাৎপর্যও তুলে ধরেন।

এই কোর্সের উদ্বোধন করেন  সভাপত্বি করেন ক্র্যাব সভাপতি আবু সালেহ আকন।

’অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মোঃ মাসুদুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, স্পোকেন কোর্সের সহযোগীতাকারী প্রতিষ্ঠান ‘বিডি ইয়াং স্টারজ’ এর চেয়ারম্যান মোঃ সাব্বির সরকার। এছাড়া অনুষ্ঠানে ক্র্যাবের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বিকু, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ রানা, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শাহীন আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেন তালুকদার, দপ্তর সম্পাদক রুদ্র রাসেল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, নির্বাহী সদস্য মাইনুল হাসান সোহেল, ‘বিডি ইয়াং স্টারজ’ এর পরিচালক তৌফিকুল ইসলামসহ ক্র্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। আমাদের সময় ডটকম

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud